Source LINK
এইবার আপনারাই বলুন দেওবন্দীরা কি তাদের পূর্বসূরীদের পথের উপর আছে?
দোয়ায় যদি উসীলা মানা তাদের মুরুব্বীদের আক্বীদা অনুযায়ী জায়িয হয় তবে এখানকার দেওবন্দী মৌলবীরা কেন বিরোধিতা করে ? ===>>
বর্তমানে দেওবন্দীরা নবী-রসূল আলাইহিমুস সালাম,ওলী আল্লাহ,শুহাদা, সলেহীন উনাদের ওসীলা দিয়ে দোয়া করা ঘোর বিরোধিতা করে। তারা এ ধরনের দোয়া করা শির্ক এবং নাজায়িয বলে থাকে। কিন্তু মজার বিষয় তাদের মুরুব্বী দ্বারা লিখিত কিতাবে স্পষ্ট ভাবে লিখিত আছে নবী-রসূল আলাইহিমুস সালাম, আওলিয়ায়ে কিরাম রহমাতুল্লাহি আলাইহি, শহীদ সলেহীন উনাদের উসীলা দিয়ে দোয়া করা সম্পূর্ণ জায়িয... এবং দোয়া এবং হাজত পূরনের সহায়ক।
পবিত্র মক্কা শরীফ এবং মদীনা শরীফের উলামায়ে কিরামগন দেওবন্দীদের আক্বীদা সম্পর্কে ২৬ টা প্রশ্ন লিখে পাঠান। উক্ত প্রশ্নের জবাবে দেওবন্দী মাওলানা খলীল আহমদ সাহরানপুরী তাদের আক্বীদা সম্পর্কে জবাব গুলো লিখেন।
৩ নং এবং ৪ নং প্রশ্ন দোয়ায় ওসীলা সম্পর্কে করা হয়। প্রশ্ন গুলো হচ্ছে-
৩ নং প্রশ্ন : هل للر جل ان يتو سا في دعواته بالنبي صلي الله عليه و سلم بعد الو فاة لا ؟
অর্থ: রসূলে করীম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ওফাতের পর তাঁর ওসীলা দিয়ে কী দু'আ করা যায় ?
৪ র্থ প্রশ্ন: সলফে সালেহীন, আম্বিয়া কেরাম, শুহাদায়ে ইজাম বা ওলী আল্লাহর ওসীলা নেয়া কী আপনাদের মতে জায়িয ?
উত্তর: عندنا وعند مشاءخنا يجوز التوسل في الدعوات بالانبياء و الصالحين من الاولياء والشهداء والصديقين في حيوتهم وبعد وفاتهم بان يقول في دعاءه اللهم اني اتوسل اليك بفلان ان تجيب دعوتي وتقضي حاجتي
অর্থ: আম্বিয়া কেরাম, সলফে সালেহীন,আওলিয়া, ছিদ্দীকিন ও শুহাদায়ে কেরাম জীবিত ও ওফাত প্রাপ্ত উভয় অবস্থায় দোয়ায় তাদের ওসীলা নেয়া আমাদের ও আমাদের পূর্বসূরীদের মতে জায়িয।
দু'আয় যেন বলা হয়, হে আল্লাহ ! আমার দুআ কবুল ও হাজত (প্রয়োজন) পূরনের ক্ষেত্রে আমি অমুকের ওসীলা নিয়ে প্রর্থনা করছি।""
দলীল-
√ আল মুহান্নাদ আলাল মুফান্নাদ।
লেখক- মাওলানা খলীল আহমদ সাহারানপূরী দেওবন্দী।
এইবার আপনারাই বলুন দেওবন্দীরা কি তাদের পূর্বসূরীদের পথের উপর আছে?
দোয়ায় যদি উসীলা মানা তাদের মুরুব্বীদের আক্বীদা অনুযায়ী জায়িয হয় তবে এখানকার দেওবন্দী মৌলবীরা কেন বিরোধিতা করে ?
এইবার আপনারাই বলুন দেওবন্দীরা কি তাদের পূর্বসূরীদের পথের উপর আছে?
দোয়ায় যদি উসীলা মানা তাদের মুরুব্বীদের আক্বীদা অনুযায়ী জায়িয হয় তবে এখানকার দেওবন্দী মৌলবীরা কেন বিরোধিতা করে ? ===>>
বর্তমানে দেওবন্দীরা নবী-রসূল আলাইহিমুস সালাম,ওলী আল্লাহ,শুহাদা, সলেহীন উনাদের ওসীলা দিয়ে দোয়া করা ঘোর বিরোধিতা করে। তারা এ ধরনের দোয়া করা শির্ক এবং নাজায়িয বলে থাকে। কিন্তু মজার বিষয় তাদের মুরুব্বী দ্বারা লিখিত কিতাবে স্পষ্ট ভাবে লিখিত আছে নবী-রসূল আলাইহিমুস সালাম, আওলিয়ায়ে কিরাম রহমাতুল্লাহি আলাইহি, শহীদ সলেহীন উনাদের উসীলা দিয়ে দোয়া করা সম্পূর্ণ জায়িয... এবং দোয়া এবং হাজত পূরনের সহায়ক।
পবিত্র মক্কা শরীফ এবং মদীনা শরীফের উলামায়ে কিরামগন দেওবন্দীদের আক্বীদা সম্পর্কে ২৬ টা প্রশ্ন লিখে পাঠান। উক্ত প্রশ্নের জবাবে দেওবন্দী মাওলানা খলীল আহমদ সাহরানপুরী তাদের আক্বীদা সম্পর্কে জবাব গুলো লিখেন।
৩ নং এবং ৪ নং প্রশ্ন দোয়ায় ওসীলা সম্পর্কে করা হয়। প্রশ্ন গুলো হচ্ছে-
৩ নং প্রশ্ন : هل للر جل ان يتو سا في دعواته بالنبي صلي الله عليه و سلم بعد الو فاة لا ؟
অর্থ: রসূলে করীম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ওফাতের পর তাঁর ওসীলা দিয়ে কী দু'আ করা যায় ?
৪ র্থ প্রশ্ন: সলফে সালেহীন, আম্বিয়া কেরাম, শুহাদায়ে ইজাম বা ওলী আল্লাহর ওসীলা নেয়া কী আপনাদের মতে জায়িয ?
উত্তর: عندنا وعند مشاءخنا يجوز التوسل في الدعوات بالانبياء و الصالحين من الاولياء والشهداء والصديقين في حيوتهم وبعد وفاتهم بان يقول في دعاءه اللهم اني اتوسل اليك بفلان ان تجيب دعوتي وتقضي حاجتي
অর্থ: আম্বিয়া কেরাম, সলফে সালেহীন,আওলিয়া, ছিদ্দীকিন ও শুহাদায়ে কেরাম জীবিত ও ওফাত প্রাপ্ত উভয় অবস্থায় দোয়ায় তাদের ওসীলা নেয়া আমাদের ও আমাদের পূর্বসূরীদের মতে জায়িয।
দু'আয় যেন বলা হয়, হে আল্লাহ ! আমার দুআ কবুল ও হাজত (প্রয়োজন) পূরনের ক্ষেত্রে আমি অমুকের ওসীলা নিয়ে প্রর্থনা করছি।""
দলীল-
√ আল মুহান্নাদ আলাল মুফান্নাদ।
লেখক- মাওলানা খলীল আহমদ সাহারানপূরী দেওবন্দী।
এইবার আপনারাই বলুন দেওবন্দীরা কি তাদের পূর্বসূরীদের পথের উপর আছে?
দোয়ায় যদি উসীলা মানা তাদের মুরুব্বীদের আক্বীদা অনুযায়ী জায়িয হয় তবে এখানকার দেওবন্দী মৌলবীরা কেন বিরোধিতা করে ?
No comments:
Post a Comment