Tuesday, June 11, 2019

বেলায়েত

বেলায়েত .... C/O, ফতহুল গয়ব



শায়েখ (রা) বলেন : যখন তুমি সৃষ্টিবস্তু থেকে মৃত্যুবরণ করবে, তখন তোমাকে বলা হবে ‘আল্লাহ তোমায় দয়া করুন’ এবং আল্লাহপাক তোমাকে কামনার আকাঙ্খা থেকে মুক্ত রাখবেন। যখন তুমি কামনার আকাঙ্খা থেকে মৃত্যুবরণ করবে তখন তোমাকে বলা হবে, ‘আল্লাহ তোমাকে দয়া করুন।’
তখন তিনি তোমাকে তোমার ইচ্ছা ও আকাঙ্খা পূরণের সমুদ্রে মৃত্যু দান করবেন। তুমি যখন এভাবে মৃত্যুবরণ করবে তখন তোমাকে বলা হবে, আল্লাহ তোমাকে দয়া করুন এবং প্রতিদান দিন।’ তখনই মূলতঃ তুমি এক নতুন চিরসবুজ জীবনের অধিকারী হবে।
তখন তুমি এমন এক জীবন লাভ করবে যা কখনও মৃত্যু এসে নির্বাপিত করতে পারবে না; এমন জীবন যা প্রাচুর্য্যরে ছড়াছড়িতে চারিদিক এমন ঝকমক করবে যে দারিদ্রের কোন কষাঘাত আর কাজে আসবে না; জীবন এমন ভাবে পুরস্কৃত হবে যা কেউ কখনও ছিনিয়ে নিতে পারবে না; এমন সুখের অধিকারী হবে যে কোন দুঃখ আক্রান্ত করতে পারবে না; তোমাকে এমনভাবে জ্ঞান দান করা হবে যেখানে কোন অজ্ঞানতা পাখা বিস্তার করতে পারবেনা; এমন নিরাপত্তা প্রদান করা হবে যে কোন ভয় ভর করতে পারবে না, তুমি এমন ভাগ্যবান হবে যেখানে কোন দুভার্গ্য আর আক্রান্ত করতে পারবে না; এমন সম্মানিত হবে যে কোন অসম্মান সম্মুখে হাজির হবে না; আল্লাহর এমন নিসবত লাভ হবে যা থেকে তোমাকে দূরে ছুড়ে দেয়া হবে না, তোমার প্রশংসা করা হবে যা অবনমিত করা হবে না; তোমাকে এমনভাবে পাক করা হবে যাতে কোন নাপাকী আর কার্যক্ষম হবে না। তোমার আশা গুলো পূর্ণতা পাবে এবং চাটুকারদের কুৎসা কোন ক্ষতি ডেকে আনবে না; তোমকে এভাবে সম্মনিত করা হবে যে তোমার সমক্ষক কোন ব্যক্তিকে সেখানে দেখবে না।
তখন তুমি প্রত্যেক নবী রাসূলের উত্তরাধিকারী এবং প্রত্যেক সিদ্দিকদের উত্তরসূরী হিসাবে নিজেকে প্রত্যক্ষ করবে এবং ওয়ালিয়াতের শীর্ষ চূড়ায় উপনীত হবে। জীবিত  ওলীরা তোমার কাছে উড়ে উড়ে আসবে। তোমার মাধ্যমেই সমস্যগুলো নির্মূল হতে থাকবে। তোমার দোয়ার বরকতে আকাশ মেঘমালাযুক্ত হয়ে ধরণীতে বর্ষণ করবে মাঠ সুজলা সুফলা হয়ে শষ্যদানায় ভরে যাবে। তোমার দোয়ার বরকতে দুর্যোগ দূরীভূত হবে এবং সমাজ ও সম্প্রদায়ের সমস্যর বিনাশ হবে। তোমার দোয়ার বরকত সীমান্তে বসবাসকারীদের কাছে, শাষকদের ও  প্রজাদের কাছেও প্রসারিত ও বিস্তৃত হবে; শুধু তাই নয়, সকল সৃষ্টজীবও উপকৃত হবে। 
সাধারণ লোকজন দূরদূরান্ত থেকে তাড়াহুড়া করে তোমার কাছে আসবে; তোমার জন্য নজরানা ও উপহারসামগ্রী নিয়ে আসবে, তারা তোমার সেবার জন্য প্রতিযোগিতা করবে। আর এই সবই সৃষ্টিকর্তার অনুগ্রহে সম্পাদিত হবে । মানুষ তোমার সমালোচনার পরিবর্তে সাধুবাদ জানাবে এবং প্রশংসায় পঞ্চমুখ হবে। দুজন ঈমানদার তোমাকে নিয়ে মতবিরোধ করবে না। ওহে সৌভাগ্যবান ব্যক্তিরা, তোমাদের মধ্যে অনেক ওলী জনাকীর্ণ এলাকায় বসবাস করবে অনেকে ভ্রমনের মধ্যে থাকবে। এসবই মহান প্রতিপালক আল্লাহর করুণায় সম্পাদিত হবে। আল্লাহ সর্বশক্তিমান এবং সকল কিছুর উপর ক্ষমতাবান। 
Source LINK 

Bijoy to Avro Converter

No comments:

Post a Comment